তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুলাই ২০১৮

তথ্যবিবরণী ৬ জুলাই ২০১৮

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৯৬

দুর্যোগ মোকাবিলায় সরকার সমন্বিত কর্মসূচি বাস্তবায়ন করছে    
                                            -- প্রতিমন্ত্রী রাঙ্গাঁ

গংগাচড়া (রংপুর), ২২ আষাঢ় (৬ জুলাই) :

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সরকার সমন্বিত কর্মসূচি বাস্তবায়ন করছে। এ কর্মসূচি সফলভাবে এগিয়ে নিতে জনপ্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতা-কর্মীদের সরকারের সেতুবন্ধন হিসেবে কাজ করতে হবে। 

প্রতিমন্ত্রী আজ রংপুর জেলার গংগাচড়ার উপজেলার সদর, কোলকোন্দ ও লক্ষ্মীটারী ইউনিয়নের বন্যাকবলিত এলাকা পরিদর্শনকালে পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ পৃথিবীর অন্যতম দুর্যোগপ্রবণ দেশ। এ দুর্যোগের সাথে লড়াই করেই বাঁচতে হবে। তিনি প্রাকৃতিক দুর্যোগের প্রকোপ কমিয়ে আনতে বেশি করে গাছের চারা রোপণের জন্য জনগণের প্রতি আহ্বান জানান। তিনি বন্যাকবলিত জনগণের পুনর্বাসনে সরকারের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস দেন।  

এর আগে প্রতিমন্ত্রী রংপুর মহানগরে আরডিআরএস মিলনায়তনে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি রংপুর জেলা শাখা এবং ডেন্টাল সার্জন এসোসিয়েশন, রংপুর আয়োজিত নর্থ বেঙ্গল ডেন্টাল কংগ্রেস এন্ড ট্রেড ফেয়ার ২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
#

আহসান/মাহমুদ/সেলিম/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/২০৪০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৯৫

জাতীয় মহিলা সংস্থার প্রশিক্ষণ ভাতা বিতরণ অনুষ্ঠানে আইনমন্ত্রী
বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন 

কসবা (ব্রাহ্মণবাড়িয়া), ২২ আষাঢ় (৬ জুলাই) :

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সমাজের উন্নয়নে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছেন। তারই অংশ হিসেবে জাতীয় মহিলা সংস্থার মাধ্যমে দেশব্যাপী প্রান্তিক পর্যায়ে অবহেলিত নারী জনগোষ্ঠীকে কর্মক্ষম করার লক্ষ্যে প্রশিক্ষণ প্রদান কার্যক্রম চলছে। তিনি গৃহীত প্রশিক্ষণ যথাযথভাবে কাজে লাগানোর আহ্বান জানান।

আজ কসবা জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মহিলা সংস্থার অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের (৩য় পর্যায়) আওতায় আয়োজিত ৬৫ দিনব্যাপী একটি প্রশিক্ষণ কোর্স শেষে প্রশিক্ষণ ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। জাতীয় মহিলা সংস্থার কসবা উপজেলা শাখা আয়োজিত এ প্রশিক্ষণে পাঁচ ক্যাটেগরিতে ৭৩৫ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান সাবেক এমপি অধ্যাপক মমতাজ বেগম, প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারা বেগম, উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ আনিসুল হক ভূইয়া, জাতীয় মহিলা সংস্থা জেলা শাখার চেয়ারম্যান ও অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদা নাজমিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, এমজি হাক্কানী, কাজী মোঃ আজহারুল ইসলাম ও আলহাজ রুহুল আমিন ভূঁইয়া বকুল, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীন সুলতানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম প্রমুখ। 

অনুষ্ঠানে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ৪ হাজার ৮৭৫ টাকা করে ৩৫ লাখ ৮৩ হাজার ১২৫ টাকা প্রশিক্ষণ ভাতা প্রদান করা হয়। তাছাড়া কসবা উপজেলার ৩৪৮ জন বীর মুক্তিযোদ্ধার কল্যাণে হাট-বাজার ইজারালব্ধ অর্থ থেকে ১০ লাখ ৪৪ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়। 

#

রেজাউল/মাহমুদ/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/২০৫০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৯৪

সমাজকল্যাণ মন্ত্রীর শয্যাপাশে ও ঢাবি’র সাবেক রেজিস্ট্রার 
জায়েদ শিকদারের কুলখানিতে তথ্যমন্ত্রী

ঢাকা, ২২ আষাঢ় (৬ জুলাই) :

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু শুক্রবার বিকেলে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেননকে দেখতে যান ও পরে বিশ্ববিদ্যালয়ের সদ্যপ্রয়াত সাবেক রেজিস্ট্রার আবু জায়েদ শিকদারের কুলখানিতে যোগ দেন। 

হাসপাতালের চিকিৎসকবৃন্দ তথ্যমন্ত্রীকে মন্ত্রী মেননের চিকিৎসার আদ্যোপান্ত ও তার অবস্থার উন্নতি সম্পর্কে জানান।

এ দিন বিকেলে আসর নামাজের পর ঢাকা বিশ্ববদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে সাবেক রেজিস্ট্রারের কুলখানিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আখতারুজ্জামানসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণ ছিলো স্বতঃস্ফূর্ত।

তথ্যমন্ত্রী এ সময় তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সাবেক জাসদ নেতা আবু জায়েদ শিকদার ষাটের দশকে বাঙালি জাতীয়তাবাদী ছাত্র আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে বলিষ্ঠ ভূমিকা পালন করেন। 

সাবেক জাসদ নেতা আবু জায়েদ শিকদারের কন্যা অধ্যাপক লুৎফা হাসিন রোজী, অধ্যাপক নাজমা শাহিন ও পুত্র অধ্যাপক আরিফ মহিউদ্দীন শিকদারসহ পরিবারের সকল সদস্যের প্রতি হাসানুল হক ইনু গভীর সমবেদনা জানান ও তার আত্মার শান্তি কামনা করেন। 

গত সোমবার, ২ জুলাই সকালে রাজধানীর গ্রীন রোডে নিজ বাসায় ইন্তেকাল করেন জায়েদ শিকদার। 

#

আকরাম/মাহমুদ/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/২০৪০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৯৩

তথ্যপ্রযুক্তি মন্ত্রীর সাথে চীনের প্রতিনিধিদলের সাক্ষাৎ

ঢাকা, ২২ আষাঢ় (৬ জুলাই) :

চীনের সরকারি মালিকানাধীন সংস্থা ঈযরহধ জধরষধিু ওহঃবৎহধঃরড়হধষ এৎড়ঁঢ় (ঈজওএ) এর চেয়ারম্যান এধহ ইধরীরধহ এর নেতৃত্বে সাত সদস্য বিশিষ্ট এক প্রতিনিধিদল আজ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে তাঁর আগারগাঁওস্থ আইসিটি ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেন। 

এ সময় তারা ঊংঃধনষরংযরহম উরমরঃধষ ঈড়হহবপঃরারঃু (ঊউঈ) চৎড়লবপঃ বাস্তবায়ন ও ইনফো সরকার-৩য় পর্যায় প্রকল্পের অগ্রগতি বিষয়ে পরস্পরকে অবহিত করেন। উল্লেখ্য, দেশের ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ইনফো সরকার-৩য় পর্যায় প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। 

প্রকল্পের আওতায় অপটিক্যাল ফাইবার কেব্ল, ডেন্সওয়েভ ডিভিশন মাল্টিফ্লেক্সিং, সুইচ, রাউটারসহ বিভিন্ন যন্ত্রপাতি ঈজওএ সরবরাহ করেছে। অপর দিকে, দেশের গ্রাম পর্যায়ে ইন্টারনেট সেবা (ডিজিটাল সংযোগ স্থাপন) পৌঁছে দিতে বাংলাদেশ সরকার ইডিসি প্রকল্প গ্রহণ করেছে।  এ প্রকল্পে যন্ত্রপাতি সরবরাহ এবং কারিগরি সহযোগিতা প্রদানের বিষয়ে ঈজওএ আগ্রহ প্রকাশ করেছে। এ সময় মন্ত্রী বলেন ২০২১ সালের মধ্যে উন্নত জ্ঞানসমৃদ্ধ সমাজ তথা ডিজিটাল বাংলাদেশ নির্মাণে সরকার বদ্ধপরিকর। এ লক্ষ্য বাস্তবায়নে সরকার আইসিটি বিভাগের অধীনে ইনফো সরকার-৩য় পর্যায় প্রকল্প, ইডিসি প্রকল্পসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঈজওএ এর ঠরপব চৎবংরফবহঃ ডধহম খরলরব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতিম দেব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম খায়রুল আলম, ইনফো সরকার-৩য় পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষসহ মন্ত্রণালয় ও ঈজওএ এর উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

#

শহিদুল/মাহমুদ/সেলিম/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/১৯২০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                               নম্বর : ১৮৯২
 
৩০তম কলকাতা টিটিএফ উদ্বোধন করলেন বিমান ও পর্যটন মন্ত্রী
দক্ষিণ এশীয় দেশগুলোকে নিয়ে অভিন্ন পর্যটন প্ল্যাটফর্ম তৈরি করা হবে
 
কলকাতা (ভারত), ৬ জুলাই:
 
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও  সৌন্দর্যকে পর্যটন সম্ভাবনায় পরিণত করতে একটি অভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করা হবে। দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা সার্ক-কে কাজে লাগিয়ে এ অঞ্চলকে একটি ট্যুরিস্ট হাব হিসেবে গড়ে তোলা হবে। 
 
মন্ত্রী আজ সকালে কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে তিন দিনব্যাপী কলকাতা ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (টিটিএফ)  এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
 
মন্ত্রী বলেন, ভারত ও বাংলাদেশের নাগরিকদের সহজে ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিত করতে সহজে ভিসা প্রাপ্তি, ট্রেন ও বাসে যাত্রী সেবা বৃদ্ধি, বিমানের ফ্লাইট বাড়ানোর পাশাপাশি দ্রুত নৌ চলাচলের পদক্ষেপ নেয়া হবে। বিশে^র বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনকে প্রমোট করতে ‘ওয়ান সুন্দরবন’ প্রোগ্রাম বাস্তবায়ন করা হবে। 
 
ভারতের অন্যতম বৃহৎ এ মেলার এবার ৩০তম আয়োজন। এতে ১৩টি দেশ এবং ভারতের বিভিন্ন রাজ্যের ৪৩০ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ব্যবস্থাপনায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশেনসহ ১৫টি ট্যুর অপারেটর সংগঠন এ মেলায় অংশ নিচ্ছে। 
 
পরে মন্ত্রী মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন। এ সময় কলকাতা উপদূতাবাসের ডেপুটি হাইকমিশনারসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। 
 
#
 
মাহবুবুর/মাহমুদ/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৮/১৭৫০ ঘণ্টা  
 
তথ্যবিবরণী                                                                               নম্বর : ১৮৯১
 
ঈশ্বরদীতে কৃষকের মাঝে ফসলের ক্ষতিপূরণের চেক বিতরণ করলেন ভূমিমন্ত্রী
 
ঈশ^রদী, ২২ আষাঢ় (৬ জুলাই):
 
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈশ^রদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রকে বিশে^র অন্যতম এটমিক রিঅ্যাক্টর এনার্জি উৎপাদনের মডেল রূপ দিচ্ছেন। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পাওয়ার প্লান্টটি বিশে^র আদর্শ রোল মডেল হিসেবে গড়ে তোলা হচ্ছে।  
 
আজ শুক্রবার ঈশ^রদী উপজেলা পরিষদ কার্যালয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এলাকায় সরকারি খাস জমিতে অস্থায়ীভাবে চাষাবাদকারী কৃষকদের মাঝে মানবিক দিক বিবেচনায় ফসলের ক্ষতিপূরণের চেক বিতরণ অনুষ্ঠান এবং আসন্ন ১৪ জুলাই প্রধানমন্ত্রীর ঈশ^রদী আগমন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন। পরে মন্ত্রী ২০৬ জন কৃষকের মাঝে ৮ কোটি টাকার চেক বিতরণ করেন। পর্যায়ক্রমে ৫২৫ জন কৃষকের মাঝে ২৮ কোটি টাকা ক্ষতিপূরণের চেক বিতরণ করা হবে।
 
পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে এসময় ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন প্রমুখ বক্তৃতা করেন। 
 
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঈশ^রদীর রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মাধ্যমে দেশে বিদ্যুৎ ঘাটতি নিরসনের প্রথম উদ্যোগ নিয়েছিলেন। এ প্রেক্ষিতে ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার দেশের ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম.এ. ওয়াজেদ আলী মিঞা রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের বাস্তব উদ্যোগ নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো নিশ্চিত করাসহ দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতেই দেশের সর্বোচ্চ ব্যয়বহুল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের কাজ হাতে নেন। অথচ এ বিদ্যুৎ নিয়ে একসময় অনেক ছিনিমিনি খেলা হয়েছে।  তিনি বলেন, সরকারি পতিত জমিতে এতদিন কৃষকরা আবাদ করেছে। এখন নতুন করে ৮০০ একর খাস জমি রূপপুর প্রকল্পের আওতাভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই বছরের আবাদি ফসলের ক্ষতিপূরণ কৃষকদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছেন। সে লক্ষ্যেই ২৮ কোটি টাকা ৫২৫ জন কৃষকের মাঝে বিতরণ করা হচ্ছে। 
 
#
 
রেজুয়ান/মাহমুদ/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৮/১৭৩০ ঘণ্টা  
তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৯০
 
ডিজিটাল শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার বিকল্প নেই
---মোস্তাফা জব্বার
 
ঢাকা, ২২ আষাঢ় (৬ জুলাই) :
 
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তরুণ সমাজের সম্ভাবনাময় মেধাকে জাতীয় সম্পদে পরিণত করতে চলমান ডিজিটাল শিক্ষাব্যবস্থা গড়ে তোলার বিকল্প নেই। বাংলাদেশ গত সাড়ে নয় বছরে ডিজিটাল শিল্প বিপ্লবের নেতৃত্বদানকারী দেশে উপনীত হয়ে বিস্ময়কর সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে। 
 
মন্ত্রী গতকাল (৫ জুলাই) সন্ধ্যায় ঢাকায় ইংলিশ মিডিয়াম স্কুল স্কলাসটিকার উত্তরা সিনিয়র শাখার ‘ও’ লেভেলের শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে ১৫৪ জন শিক্ষার্থীকে শিক্ষাসমাপনী সনদ প্রদান করা হয়।
 
মন্ত্রী বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ ঘোষণার পর অনেকে বিদ্রুপ করেছে; কিন্তু নতুন প্রজন্ম ব্যালট বিপ্লবে এর জবাব দিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন পরিকল্পনা ভিশন ২০২১ গত নয় বছরে বাংলাদেশের দৃশ্যপট পাল্টে দিয়েছে। পৃথিবীর অনেক সমৃদ্ধ দেশ বাংলাদেশকে অনুসরণ করে তাদের দেশকে নামের আগে বাংলাদেশের অনুকরণে ডিজিটাল দেশ ঘোষণা করেছে।  তিনি বলেন, ২০০৮ সালে দেশে ব্যান্ডউইথ ব্যবহার হতো ১৭ জিবিপিএস। বর্তমানে তা বৃদ্ধি পেয়ে ৫৬৫ জিবিপিএস হয়েছে। মহাকাশে ৫৭তম স্যাটেলাইট উৎক্ষেপণকারী দেশ হিসেবে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি বিকাশে এক নতুন অধ্যায়ের সূচনা করেছে।
 
মন্ত্রী বলেন, ইন্টারনেট হচ্ছে বর্তমান দুনিয়ার সবচেয়ে বড় লাইব্রেরি, ভুল ধারণার বশবর্তী হয়ে সন্তানদেরকে কোনোভাবেই এর ব্যবহার থেকে বিরত রাখা যাবে না। প্রতিযোগিতামূলক বিশে^র উপযুক্ত মানবসম্পদ তৈরির জন্য ডিজিটাল শিক্ষার বিকল্প হতে পারে না। 
 
পরে মন্ত্রী শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন।
 
#
 
শেফায়েত/মাহমুদ/সেলিম/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৮/১৮৪০ ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ১৮৮৯ 
 
সৈয়দ শাহেদ রেজার মায়ের মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক
 
ঢাকা, ২২ আষাঢ় (৬ জুলাই) :
 
বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজার মাতা বিশিষ্ট সমাজসেবী কানিজ ফাতেমা (৯৪) এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকাদার।
 
এক শোক বার্তায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
 
#
 
শফিকুল/মাহমুদ/সেলিম/মোশারফ/আব্বাস/২০১৮/১৭১৬ ঘণ্টা 
 
Todays handout (4).docx Todays handout (4).docx

Share with :

Facebook Facebook