তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st August ২০১৭

বেসরকারি নিউজ : ৩১ আগস্ট ২০১৭

বেসরকারি                                                                                        নম্বর : ২২

মুন্সীগঞ্জে তথ্যমন্ত্রী
বিচারের স্বাধীনতা হরণ নয়, আদালত যেন রাজনীতির মঞ্চ না হয়, সেজন্যই সমালোচনা

মুন্সীগঞ্জ, ১৬ ভাদ্র (৩১ আগস্ট):

    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিচার ব্যবস্থার স্বাধীনতা হরণের জন্য নয়, বরং আদালত যেন রাজনীতির মঞ্চ না হয়, সেজন্যই ষোড়শ সংশোধনীর রায়ের সমালোচনা চলছে।

    মন্ত্রী আজ মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান বাজারে জেডএইচ সিকদার শপিং সেন্টারে দু’টি মিনি সিনে কমপ্লেক্স  উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। উদ্যোক্তা পিক্স সিনেপ্লেক্স এর অন্যতম কর্ণধার নাসির উদ্দীন ইউসুফের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য সুকুমার রঞ্জণ ঘোষ ও পিক্স সিনেপ্লেক্স এর অন্যতম স্বত্ত্বাধিকারী মমতাজুল হক সিকদার।

    তথ্যমন্ত্রী বলেন, বিচার বিভাগ ও গণমাধ্যম গণতন্ত্র ও সংবিধানের পক্ষেই থাকবে, কখনই রাজনীতির গুটি হবে না এবং ষড়যন্ত্র উস্কাবে না।

    ‘মিথ্যাচার, তথ্যবিকৃতি ও অপসাংবাদিকতায় যেমন গণমাধ্যমের পবিত্রতা নষ্ট হয়, তেমনি বিচারপতিদের রাজনীতিতে নাকগলানো বিকৃত ইতিহাসচর্চা, বঙ্গবন্ধু, সংসদ ও রাষ্ট্রের অঙ্গসমূহকে খাটো করায় বিচার বিভাগের পবিত্রতাও নষ্ট হয়’ বলেন হাসানুল হক ইনু।

    ‘বিচারপতিরা সংবিধানের ব্যাখ্যা দেবেন, বিচারকাজ করবেন, কিন্তু সংসদ ও জনগণের অভিভাবক হবার চেষ্টা করবেন না। জনগণই দেশের অভিভাবক’ বলেন মুক্তিযোদ্ধা ইনু।

    তথ্যমন্ত্রী এ সময় সিনে কমপ্লেক্স দু’টির উদ্বোধনকে দেশব্যাপী সিনে কমপ্লেক্স নির্মাণের মাধ্যমে বিনোদন ও সুস্থ সংস্কৃতি প্রসারে দীপ্ত পদক্ষেপ বলে বর্ণনা করেন।

#

আকরাম/সেলিমুজ্জামান/২০১৭/১৮০০ ঘণ্টা

 

Unofficial news.docx Unofficial news.docx

Share with :
Facebook Facebook