তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ জুন ২০১৮

তথ্যবিবরণী ৯ জুন ২০১৮

তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৬৯৫

মুক্তিযোদ্ধা সায়েদুর রহমানের মৃত্যুতে বাণিজ্যমন্ত্রী ও তথ্যমন্ত্রীর শোক

কেশবপুর (যশোর), ২৬ জ্যৈষ্ঠ (৯ জুন):

চাঁদপুরের অকুতোভয় মুক্তিযোদ্ধা ও সমাজসেবী সায়েদুর রহমানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন চাঁদপুরের হাজীগঞ্জের সন্তান সায়েদুর রহমান ৮৭ বছর বয়সে আজ ঢাকার একটি হাসপাতালে ফুসফুসের সমস্যায় ইন্তেকাল করেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু মহান মুক্তিযুদ্ধে তাদের সহযোদ্ধা হিসেবে সায়েদুর রহমানকে পরম শ্রদ্ধায় স্মরণ করে তার আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আজ বাদ আসর গুলশানের আজাদ মসজিদে প্রয়াতের জানাজায় শরিক হয়ে তথ্যমন্ত্রী বলেন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান ও একাত্তরের মহাযুদ্ধে সায়েদুর রহমানের সাহসী ভূমিকা ইতিহাসে অমর।

মুক্তিযোদ্ধা ইনু বলেন, প্রতিষ্ঠিত ব্যবসায়ী হয়েও জাগতিক মোহ ও প্রাণের মায়া ত্যাগ করে সায়েদুর রহমান স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে দেশপ্রেমের যে আদর্শ তৈরি করেছেন, তা অনুস্মরণীয়। তিনি জাতির পিতার অত্যন্ত স্নেহভাজনও ছিলেন। 

প্রয়াত এই মুক্তিযোদ্ধা এক কন্যা, এক পুত্র ও চারজন নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

#

আকরাম/সেলিম/পারভেজ/রেজাউল/২০১৮/১৮২৮ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৬৯৪

দেশে উন্নয়নের শক্তিশালী ধারা সৃষ্টি হয়েছে
                      -- জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কেশবপুর (যশোর), ২৬ জ্যৈষ্ঠ (৯ জুন):

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে আর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী দিকনির্দেশনায় সরকার মানুষের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছে। এর ফলে দেশে উন্নয়নের একটি শক্তিশালী ধারা সৃষ্টি হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক আজ যশোরের কেশবপুরে গৌরিঘোনা ইউনিয়নের ভরত ভায়নায় স্থানীয় জনগণের সঙ্গে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কেশবপুরে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। যারা বিদ্যুৎ সংযোগ নিতে পারেনি তাদের জন্য সৌর বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। ফলে রাতে ছেলে মেয়েরা নির্বিঘেœ পড়াশোনা করতে পারছে। আইন শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হওয়ায় জনগণ শান্তিতে জীবন যাপন করতে পারছে। প্রতিমন্ত্রী এসময় মেয়েদের বাল্য বিবাহ না দেবার জন্য মায়েদের প্রতি আহ্বান জানান।

#

মাসুম/সেলিম/পারভেজ/রেজাউল/২০১৮/১৭৫৫ ঘণ্টা

Todays handout (1).docx Todays handout (1).docx

Share with :

Facebook Facebook