তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ জুন ২০১৮

তথ্যবিবরণী ২৪ জুন ২০১৮

তথ্যবিবরণী                                                                                           নম্বর : ১৮১০

স¦রাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং 
আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি স¦াক্ষর

ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন) :
সরকারের কর্ম-সম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতির আওতায় স¦রাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং আওতাধীন বিভিন্ন দপ্তর ও সংস্থার মধ্যে আজ ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক সম্পাদন চুক্তি স¦াক্ষরিত হয়েছে। জননিরাপত্তা বিভাগের সচিবের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ চুক্তি স¦াক্ষর অনুষ্ঠানে স¦রাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, সরকারের ঘোষিত নীতি কর্মসূচির যথাযথ বাস্তবায়নের মাধ্যমে কাক্সিক্ষত লক্ষ্য অর্জন এবং সরকারি কর্মকা-ে স¦চ্ছতা, দায়বদ্ধতা এবং সম্পদের যথাযথ ব্যবহারের নিমিত্ত ২০১৪-১৫ অর্থ বছর হতে সরকারি কর্ম-সম্পাদন ব্যবস্থা পদ্ধতি প্রবর্তন করা হয়েছে। এ পদ্ধতি প্রবর্তনের মূল লক্ষ্য হচ্ছে গতিশীল, দক্ষ এবং কার্যকর প্রশাসন ব্যবস্থার মাধ্যমে বাংলাদেশ সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়ন এবং সুশাসন প্রতিষ্ঠা করা।
#
অপু/সেলিম/মোশারফ/জয়নুল/২০১৮/২০০০ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                           নম্বর : ১৮০৯
 
নারীর ক্ষমতায়ন দেশের উন্নয়নে গুরুত্বর্পূণ ভূমিকা রেখেছে
- মেহের আফরোজ চুমকি
 
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন) :
মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সরকার নারী ও শিশুকে প্রধান্য দিচ্ছে। এলক্ষ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম গতিশীল করা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পদার্পণ করেছে। নারীর ক্ষমতায়ন এ ক্ষেত্রে গুরুত্বর্পূণ ভূমিকা রেখেছে। 
প্রতিমন্ত্রী আজ ঢাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরে মাল্টিপারপাস হল রুমে হবিগঞ্জ জেলার সুবিধা বঞ্চিত নারীর জীবন দক্ষতা উন্নয়নের জন্য সচেতনতা বৃদ্ধি কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 
মহিলা বিষয়ক অধিদপ্তরের  মহাপরিচালক কাজী রওশন আরার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান, হবিগঞ্জ জেলা প্রশাসনের কর্মকর্তাসহ জেলার সুবিধা ভোগী নারী প্রতিনিধিগণ। প্রতিমন্ত্রী বলেন, চা বাগান দেখতে অনেক ভাল লাগে কিন্তু যারা চা বাগান সাজিয়ে গুছিয়ে রাখে সেই চা শ্রমিকরা সভ্যতা থেকে অনেক দূরে রয়েছে। তাদের জীবন জীবিকা মানবেতর। ন্যূনতম আধুনিক সুযোগ সুবিধা তাদের জীবনে  প্রভাব ফেলেনি। তাদের জীবন মান উন্নয়ন করতে কর্মসূচির মেয়াদ বৃদ্ধি করতে হবে এবং যত দ্রুত সম্ভব প্রকল্প গ্রহণ করতে হবে। 
#
খায়ের/সেলিম/রফিকুল/জয়নুল/২০১৮/১৯০০ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৮০৮
 
বিজ্ঞান জাদুঘরে শুরু হয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা
 
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন) :
‘মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তিই ভবিষ্যৎ’ এ স্লোগানে শুরু হয়েছে তিন দিনব্যাপী ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। জাতীয় বিজ্ঞান ও প্রযু্ক্িত জাদুঘর ঢাকার আগারগাঁওয়ে জাদুঘর ভবনে এ মেলার আয়োজন করেছে। পাশাপাশি ২য় জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এবং ২য় জাতীয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতাও শুরু হয়েছে। আজ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান মেলার উদ্বোধন করেন। 
মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এ সরকার বিজ্ঞানচর্চার মাধ্যমে বিজ্ঞানমনস্ক জাতি গঠন এবং বিজ্ঞানের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ মেলার আয়োজন সেরকমই একটি উদ্যোগ। তিনি আরো বলেন,  এ দেশের ছেলেমেয়েরা অত্যন্ত মেধাবী। নতুন প্রজন্মের এরাই বিজ্ঞানচর্চা করে বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে এ দেশকে বিশ্বের বুকে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করবে। 
সারাদেশের জেলা পর্যায়ের জুনিয়র, সিনিয়র এবং বিশেষ গ্রুপে প্রথম স্থান অধিকারী প্রতিযোগী/প্রকল্প, গাইড, তরুণ ও অপেশাদার খুদে বিজ্ঞানীরা এ মেলায় অংশগ্রহণ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ১৯২টি প্রকল্পের প্রদর্শনী চলছে। সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। আগামী ২৬ জুন মেলা শেষ হবে। এছাড়া ২৫ জুন সন্ধ্যা সাতটায় প্রদর্শিত হবে ‘সায়েন্স শো’ এবং শওকত লাভলীর নির্দেশনায় মঞ্চস্থ হবে বিজ্ঞান বিষয়ক নাটক। 
#
কামরুল/সেলিম/রফিক/জয়নুল/২০১৮/১৮৫০ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৮০৭
 
মিড ডে মিল কর্মসূচি দেশের ৯৮ ভাগ প্রাথমিক বিদ্যালয়ে বাস্তবায়িত হয়েছে
                                                    --- প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন) :
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, মন্ত্রণালয় প্রবর্তিত মিড ডে মিল কর্মসূচি দেশের ৯৮ ভাগ প্রাথমিক বিদ্যালয়ে বাস্তবায়িত হয়েছে। অচিরেই শতভাগে উন্নিত হবে। এ কর্মসূচিটি মায়েদেরকে উদ্ভুদ্ধ করে তাদের রান্না করা খাবার দুপুরের জন্য তার সন্তানদেরকে দেওয়া হয়। মায়েরা নিজেদের দেয়া টিফিন বক্সে বাসায় তৈরি খাবার দিয়ে তাঁদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাচ্ছেন। এতে বিদ্যালয় গমনে কোমলমতি শিশু শিক্ষার্থীদের আগ্রহ, উৎসাহ ও উদ্দীপনা বৃদ্ধি পাচ্ছে, ঝরেপড়া রোধ হচ্ছে, সংযোগ ঘণ্টা বৃদ্ধি পাচ্ছে, শিশু স্বাস্থ্য ও পুষ্টি সুরক্ষার মাধ্যমে মেধার যথার্থ বিকাশ ঘটছে। 
মন্ত্রী আজ ঢাকার মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে আয়োজিত দু’দিনব্যাপী উদ্ভাবনী মেলা ও শোকেসিং ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। ‘শিক্ষায় আনবে সম্ভাবনা’ শ্লোগান নিয়ে আজ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে দু’দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মন্ত্রী বলেন, মায়েদের রান্না করা দুপুরের খাবার সন্তানদের মধ্যে মায়ের প্রতি ভালোভাসা আরো গভীর হবে। তাছাড়া বিদ্যালয়ে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে এই খাবার শেয়ার করে খাচ্ছে যা তাদের মধ্যে মেল বন্ধনের সৃষ্টি হচ্ছে। এই মেল বন্ধন ভবিষ্যতে জাতির জন্য মঙ্গল বয়ে নিয়ে আসবে। তিনি বলেন, বাংলাদশেরে মানব সম্পদরে কাঙ্খতি উন্নয়নে সকল শশিুর জন্য মানসম্মত প্রাথমকি শক্ষিা নশ্চিতি করা সরকাররে অন্যতম অগ্রাধকিার। এক্ষত্রেে বাংলাদশে সরকাররে ব্যাপক উদ্যোগ প্রাথমকি শক্ষিা জাতীয় ও আর্ন্তজাতকি লক্ষ্য র্অজনে গুরুত্বর্পূণ ভূমিকা পালন করছ।ে 
প্রাথমকি ও গণশক্ষিা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসফি-উজ-জামান অনুষ্ঠানে বশিষে অতথিি হসিবেে উপস্থতি ছলিনে। প্রাথমকি শক্ষিা অধদিপ্তরের মহাপরচিালক ড. মোঃ আবু হনো মোস্তফা কামাল, এনডসিি র্কমশালায় সভাপতত্বি করনে। তাছাড়া মন্ত্রিপরষিদ বভিাগ, প্রাথমকি ও গণশক্ষিা মন্ত্রণালয়, প্রাথমকি শক্ষিা অধদিপ্তর, এটুআই প্রকল্প, মাধ্যমকি ও উচ্চশক্ষিা বভিাগ, মাধ্যমকি ও উচ্চশক্ষিা অধিদপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বভিাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধদিপ্তর, বাংলাদশে কম্পউিটার কাউন্সলি, এনসটিবি,ি জাতীয় প্রাথমকি শক্ষিা একাডমে,ি উপানুষ্ঠানকি শক্ষিা ব্যুরো এবং এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
পরে মন্ত্রী বিভিন্ন স্টল ঘুরে দেখেন। 
#
রবীন্দ্রনাথ/সেলিম/রফিক/জয়নুল/২০১৮/১৮৪৫ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৮০৬
 
তৈরি পোশাক শিল্পখাতকেও ছাড়িয়ে যেতে পারে হালকা প্রকৌশল শিল্প
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন)ঃ 
বিশ^বাজারে প্রায় ৭ ট্রিলিয়ন মার্কিন ডলার মূল্যের হালকা প্রকৌশল শিল্পপণ্যের চাহিদা রয়েছে। এ  চাহিদার বিপরীতে বাংলাদেশের হালকা প্রকৌশলখাতে বিনিয়োগের পরিমাণ মাত্র ১৫ বিলিয়ন মার্কিন ডলার। বর্তমানে এখাতে ৪০ হাজার শিল্প কারখানা গড়ে ওঠেছে, যাতে ৮ লাখ লোকের কর্মসংস্থান হয়েছে। বিনিয়োগ বৃদ্ধি, আধুনিক প্রযুক্তি হস্তান্তর, মাস্টার ট্রেইনার তৈরি এবং উদ্যোক্তাদের জন্য বিশ^মানের প্রশিক্ষণ সুবিধা বাড়িয়ে দেশের হালকা প্রকৌশল শিল্পখাতে মূল্য সংযোজনের পাশাপাশি ব্যাপকহারে কর্মসংস্থানের সুযোগ রয়েছে।  
বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) টুল ইন্সটিটিউট প্রকল্পের আওতায় আয়োজিত উৎপাদনমুখী প্রকৌশলের মাধ্যমে টেকসই প্রবৃদ্ধি শীর্ষক সেমিনারে আজ এ তথ্য জানানো হয়। রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত এ সেমিনারে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 
প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, দেশীয় হালকা প্রকৌশল শিল্পখাতের সম্ভাবনা কাজে লাগাতে বর্তমান সরকার সম্ভব সব ধরনের সহায়তা দেবে। তিনি বলেন, টেকসই শিল্পায়নের লক্ষ্যে সরকার যে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে, সেগুলোতে দেশি-বিদেশি বিনিয়োগে ব্যাপকহারে শিল্প কারখানা গড়ে ওঠবে। এসব শিল্প কারখানা পরিচালনার জন্য দক্ষ ও কারিগরি জ্ঞানসম্পন্ন জনবলের প্রয়োজন। হালকা প্রকৌশল শিল্পখাতে বিশ^মানের প্রশিক্ষণ সুবিধা নিশ্চিত করে এ চাহিদা পূরণ করা হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার  বিটাকের আওতায় টুল ইন্সটিটিউট প্রকল্প বাস্তবায়ন করছে বলে তিনি জানান।  
আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শিল্প মন্ত্রণালয় দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শিল্প কারখানাগুলোকে সন্নিবেশিত করে শিল্পপার্ক গড়ে তুলছে। ওষুধ শিল্পের সম্ভাবনা কাজে লাগাতে মুন্সিগঞ্জের গজারিয়ায় এপিআই শিল্পপার্ক স্থাপনের কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। পাশাপাশি লাইট ইঞ্জিনিয়ারিং, প্লাস্টিক, কেমিক্যাল ও মুদ্রণ শিল্পের জন্য আলাদা শিল্পনগরি স্থাপনের কাজ চলছে। তিনি শিল্প উন্নয়নে প্রকৌশল গ্রাজুয়েটদের কার্যকর অবদান নিশ্চিত করতে পুঁথিগত বিদ্যার পাশাপাশি শিল্প কারখানায় ব্যবহারিক প্রশিক্ষণ বাধ্যতামূলক করার ওপর গুরুত্ব দেন। 
বিটাকের মহাপরিচালক ড. মো. মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এনামুল হক। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিটাক টুল ইন্সটিটিউট প্রকল্পের পরিচালক ড. সৈয়দ মো. ইহসানুল করিম। 
#
 
জলিল/অনসূয়া/জসীম/রেজ্জাকুল/আসমা/২০১৮/১৪৪২ ঘণ্টা  
তথ্যবিবরণী                                                                                          নম্বর : ১৮০৫ 
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন
নির্বাচনী এলাকায় ২৬ জুন সাধারণ ছুটি ঘোষণা 
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন) : 
গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে ২৬ জুন মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। 
সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে এ ছুটি ঘোষণা করা হয়।   
সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় যদি উক্ত তারিখে কোনো পাবলিক পরীক্ষা নির্ধারিত থাকে, তাহলে পরীক্ষা কেন্দ্রসমূহ ও পরীক্ষা সংশ্লিষ্ট শিক্ষক/কর্মচারীগণ সাধারণ ছুটির আওতা বহির্ভূত থাকবেন।  
#
অনসূয়া/জসীম/আসমা/২০১৮/১৪৩০ ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                             নম্বর : ১৮০৪
 
মন্ত্রণালয়ের সফলতা নির্ভর করে দফতর ও সংস্থাগুলোর ওপর
                                          --নৌপরিবহন মন্ত্রী 
 
ঢাকা, ১০ আষাঢ় (২৪ জুন ) :
মন্ত্রণালয়ের সফলতা নির্ভর করে দফতর ও সংস্থাগুলোর কাজ এবং সময়মত প্রকল্প সম্পাদনের ওপর। আর সফলতা অর্জনের জন্য সকলকে কঠোর পরিশ্রম করতে হবে। অর্থবছরের শুরুতেই কর্মপরিকল্পনা নির্ধারণ করে নিয়মিত চেকলিস্ট এর মাধ্যমে কাজ করতে হবে, তাহলেই সফলতা আসবে। এক্ষেত্রে সংস্থা ও দফতর প্রধানগণকে অধিক সতর্কতা অবলম্বন করতে হবে।
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় এবং এর অধীনস্থ দফতর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, নৌপরিবহন মন্ত্রণালয় নৌপথ খনন, ড্রেজার সংগ্রহ, স্টিমার আদলের জাহাজ সংগ্রহ, সমুদ্রগামী জাহাজ সংগ্রহ, নৌনিরাপত্তাসহ স্থলবন্দরগুলোর উন্নয়নে কাজ করে যাচ্ছে। ৮ হাজার কিলোমিটার নৌপথ খননের লক্ষ্যমাত্রা নিয়ে এপর্যন্ত এক হাজার ৫০০ কিলোমিটার নৌপথ খনন করা হয়েছে। মালিক, শ্রমিক যাত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় এবছরও ঈদে বড় ধরনের নৌদুর্ঘটনা থেকে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।
মন্ত্রণালয়ের পক্ষে সচিব মো. আবদুস সামাদ এবং দফতর ও সংস্থার পক্ষে সংস্থা প্রধানগণ এপিএ-তে স্বাক্ষর করেন।
#
জাহাঙ্গীর/অনসূয়া/জসীম/রেজ্জাকুল/শামীম/২০১৮/১৪৩৩ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                              নম্বর : ১৮০৩
 
বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ ব্যবস্থার টেকসই উন্নয়নে কাজ করে যাচ্ছে
                                                                          -প্রতিমন্ত্রী রাঙ্গাঁ
গংগাচড়া (রংপুর), ১০ আষাঢ় (২৪ জুন ) :
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, বর্তমান সরকার বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ ব্যবস্থার টেকসই উন্নয়নে কাজ করে যাচ্ছে। ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এ স্লোগানকে সামনে রেখে বিদ্যুৎ খাতে এক মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে। 
রাঙ্গাঁ আজ রংপুর জেলার গংগাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়নে টিআর, কাবিখার বিশেষ প্রকল্পের আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান ও দরিদ্র জনগণকে বিদ্যুৎ সুবিধা দিতে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, দেশে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে ও লোডশেডিং হার উল্লেখযোগ্য হারে কমেছে। ইতিমধ্যে দেশের ৮০ শতাংশের বেশি মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে। এ বছরের মধ্যে যাতে সারাদেশ শতভাগ বিদ্যুৎ সুবিধার আওতায় আসে সেজন্য কাজ চলছে। তিনি বলেন, দীর্ঘমেয়াদি 
মহা-পরিকল্পনার আওতায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের লক্ষ্যে রামপাল, মাতারবাড়ি, পটুয়াখালীর পায়রায় এবং বেসরকারি খাতে বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া ও সিঙ্গাপুরের আর্থিক সহায়তায় মহেশখালীতে ৪টি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে গংগাচড়া উপজেলা শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন করা হবে। তিনি বর্তমান সরকারের চলমান উন্নয়ন, অগ্রগতি ও প্রগতির ধারাকে এগিয়ে নিতে সকলের প্রতি আহ্বান জানান।
স্থানীয় জাতীয় পার্টির নেতৃবৃন্দ ও কোলকোন্দ ইউনিয়নের চেয়ারম্যান মো. রাজু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
 
#
আহসান/অনসূয়া/সুবর্ণা/রেজ্জাকুল/শামীম/২০১৮/১৪৩০  ঘণ্টা
 
Todays handout (3).docx Todays handout (3).docx

Share with :

Facebook Facebook