তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জানুয়ারি ২০১৯

তথ্যবিবরণী 12/01/2019

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ১২১
 
বাংলাদেশকে স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়তে চাই 
                                      -- এলজিআরডি মন্ত্রী
 
কুমিল্লা, ২৯ পৌষ (১২ জানুয়ারি) :
 
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে দশ বছরের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো। আমরা বাংলাদেশকে গড়ে তুলতে চাই স্বপ্নের সোনার বাংলা হিসেবে। 
 
মন্ত্রী আজ কুমিল্লার লাকসাম হাউজিং মাঠে উপজেলার সর্বস্তরের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন। 
 
মন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার ঘোষণা গ্রামকে শহরে রূপান্তরিত করা। সেই লক্ষ্যে বর্তমান সরকার কাজ শুরু করেছে। শহরের সকল সুযোগ-সুবিধা গ্রামে পৌঁছে দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের লক্ষ্য উন্নত বাংলাদেশ গড়া। 
 
কুমিল্লা দক্ষিণ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবদুল্লা আল মামুন, লাকসাম উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, উপজেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন ।
 
#
 
জাকির/মাসুম/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৯/২০৪০ ঘণ্টা
 
তথ্যবিবরণী                                                                                            নম্বর :  ১২০
 
সদ্য সমাপ্ত নির্বাচন বিশ্বব্যাপী প্রশংসিত
               -- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
 
ঢাকা, ২৯ পৌষ (১২ জানুয়ারি) :
 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সদ্য সমাপ্ত নির্বাচনে দেশের ইতিহাসে সবচেয়ে কম সহিংসতা হয়েছে, যা বিশ্বব্যাপী প্রশংসিত, ইতিহাসে বিরল। 
 
আজ ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তথ্যমন্ত্রী।
 
তথ্যমন্ত্রী বলেন, '১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও স্বাধীনতা পূর্ণতা পায়নি, শূন্যতা অনুভব করেছিলো দেশ। বঙ্গবন্ধু ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরলেই এর পূর্ণতা আসে। আর জাতির পিতা ঢাকায় নেমে তাঁর পরিবারের কাছে নয়, যান জনতার কাছে।'
 
'বঙ্গবন্ধু যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠন করে উন্নয়নের পথে আনেন। কিন্তু সেই উন্নয়ন সহ্য করতে না পেরে ঘাতকরা জাতির পিতাকে হত্যা করে। তাঁর কন্যা ক্ষমতায় এসে অতিদরিদ্র রাষ্ট্রকে আজ মধ্যম আয়ের দেশে নিয়ে গেছেন' বলেন তিনি।
 
মন্ত্রী বলেন, 'এখন আর কুঁড়েঘর নেই, ছেঁড়া জামা নেই, খাদ্যে আমরা আজ উদ্বৃত্ত, - এসবই বঙ্গবন্ধুর স্বপ্ন, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলেছেন।'
 
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অভিনেতা সৈয়দ হাসান ইমাম, এ টি এম শামসুজ্জামান, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, নগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, অভিনেত্রী অরুণা বিশ্বাস, নূতন, তারিন, জেনিফার, শাহনূর, শিল্পী দিনাত, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, সহসভাপতি রোকেয়া প্রাচী প্রমুখ।
 
#
 
আকরাম/মাসুম/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৯/২০০০ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                            নম্বর :  ১১৯
 
দক্ষ জনবল তৈরিতে প্রশিক্ষণের বিকল্প নেই
                             -- ত্রাণ প্রতিমন্ত্রী
 
ঢাকা, ২৯ পৌষ (১২ জানুয়ারি) :
 
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান বলেছেন, দক্ষ জনবল তৈরিতে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষিত জনবলই দেশকে উন্নয়নের শিখরে পৌঁছাতে সহায়ক ভূমিকা রাখতে পারে। এক্ষেত্রে সবাইকে সময়ের কাজ সময়ে করার প্রবণতা ও মানসিকতা তৈরি করতে হবে।
 
প্রতিমন্ত্রী আজ ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অডিটোরিয়ামে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের দু’মাস মেয়াদি বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠাতে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
 
দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিমের সভাপতিত্বে অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ শাহ কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 
 
প্রতিমন্ত্রী বলেন, সততা, স্বচ্ছতা, দক্ষতা, দেশপ্রেম এবং মুক্তিযুদ্ধের চেতনা এ পাঁচটি মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আমরা একজন দূরদর্শী নেতা পেয়েছি। তাই এ দেশের উন্নয়নকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। শীঘ্রই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম উন্নত রাষ্ট্র হিসেবে স্থান করে নিতে পারবে। 
 
এনামুর রহমান বলেন, আমাদের দেশে রয়েছে বিশাল জনগোষ্ঠী। এই জনগোষ্ঠীকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ও প্রশিক্ষিত করে গড়ে তুলতে পারলে এই জনগোষ্ঠী আর বোঝা হয়ে দাঁড়াবে না বরং দেশের সম্পদে পরিণত হবে। তাই প্রশিক্ষণলব্ধ জ্ঞান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদেরকে কাজে লাগিয়ে যার যার এলাকার উন্নয়নে ভূমিকা রাখার জন্য প্রতিমন্ত্রী আহ্বান জানান।
 
এর পূর্বে প্রতিমন্ত্রী দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।
 
#
 
সেলিম/নাইচ/পারভেজ/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৯/১৯০০ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                            নম্বর :  ১১৮
 
ভূমি মন্ত্রণালয়কে টপলাইনে নিতে হবে
                              - ভূমিমন্ত্রী
 
চট্টগ্রাম, ২৯ পৌষ (১২ জানুয়ারি) :
 
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, মন্ত্রণালয়ের অধীন সব দপ্তরের কাজের স্বচ্ছতার জন্য সারপ্রাইজ ভিজিট করতে হবে। ভূমি মন্ত্রণালয়ের যে বদনাম রয়েছে তা কাজের স্বচ্ছতার মধ্য দিয়ে মন্ত্রণালয়কে টপলাইনে নিতে হবে।
 
            মন্ত্রী আজ চট্টগ্রাম প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। 
 
            মতবিনিময় সভায় সাংবাদিকগণ ভূমি অফিসারের নানা অনিয়মের কথা তুলে ধরেন। কর্মকর্তা কর্মচারীরা সাধারণ মানুষের সাথে যে প্রতারণা করেন তা নিরসনের দাবি জানান।  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয়ে আগের মতো অনিয়ম নেই। আমি উদ্যোগ নিয়েছি মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা কর্মচারীর ডাটাবেজ করে ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পদের হিসাব নেব। আমি অনিয়ম দুর্নীতি পছন্দ করি না। কোনো বদনামের অংশীদার হতে চাই না। সরকার অনিয়ম দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স। 
 
চট্টগ্রামে চলমান নানা উন্নয়নের কথা তুলে ধরে ভূমিমন্ত্রী বলেন, টানেল নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণ কাজে স্বচ্ছতার জন্য স্পটে গিয়ে জমির মালিকদের চেক হস্তান্তর করবো। এ বিষয়ে জেলা প্রশাসনের সহযোগিতা লাগবে।
         
মতবিনিময় সভায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সেক্রেটারি শুকলাল দাস, সাবেক সভাপতি আলী আব্বাস, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল, সেক্রেটারি হাসান ফেরদৌস, চ্যানেল নাইনের ব্যুরো চিফ এজাজ মাহমুদ, চ্যানেল আইয়ের ব্যুরো চিফ চৌধুরী ফরিদসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
 
#
 
বশার/নাইচ/সঞ্জীব/সেলিমুজ্জামান/২০১৯/১৭৩০ ঘণ্টা
Todays handout (4).docx Todays handout (4).docx

Share with :

Facebook Facebook