তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ জুন ২০১৮

তথ্যবিবরণী 28/06/2018

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ১৮৪৩
 
সরকার প্রবাসী কর্মীদের কল্যাণে কাজ করছে
                       --- প্রবাসী কল্যাণ মন্ত্রী
ঢাকা, ১৪ আষাঢ় (২৮ জুন) :
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, সরকার প্রবাসী কর্মী ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণে কাজ করছে। সব সময় নতুন নতুন কল্যাণমূলক কার্যক্রম ও সেবা প্রদানে সর্বদা সচেষ্ট রয়েছে। ভবিষ্যতে প্রবাসী কর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সুবিধার্থে আবাসিক স্কুল, হাসপাতাল ও আবাসন প্রকল্পের পরিকল্পনা রয়েছে। 
মন্ত্রী আজ ঢাকায় ইস্কাটনস্থ প্রবাসী কল্যাণ ভবনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়ন ও ব্যবস্থাপনায় প্রবাসী কর্মীর লাশ পরিবহন এবং অসুস্থ কর্মীর সেবা প্রদানের লক্ষ্যে ২টি অ্যাম্বুলেন্সের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।
অ্যাম্বুলেন্স ২টি প্রবাসে মৃত কর্মীর লাশ দেশে আনার পর লাশ পরিবহন ও অসুস্থ কর্মীর সেবা প্রদানে হাসপাতালে ভর্তিসহ প্রয়োজনীয় সকল সহায়তা প্রদানের জন্য সরবরাহ করা হবে। অ্যাম্বুলেন্সে অক্সিজেন সাপোর্টসহ আধুনিক চিকিৎসা সরঞ্জামাদি রয়েছে। স্বল্প খরচে প্রবাসী কর্মীর পরিবারের সদস্যরাও এ সেবা পাবে।
উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. নমিতা হালদার এনডিসি, অতিরিক্ত সচিব মোঃ আমিনুল ইসলাম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচারক গাজী মোহাম্মদ জুলহাস এনডিসিসহ মন্ত্রণালয় ও দপ্তর/সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
#
জাহাঙ্গীর/মাহমুদ/রফিকুল/জয়নুল/২০১৮/১৮৫০ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                      নম্বর : ১৮৪২
 
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক
 
ঢাকা, ১৪ আষাঢ় (২৮ জুন) :
 
দশম জাতীয় সংসদের  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৩তম বৈঠক আজ কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
 
কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং কামরুল লায়লা জলি বৈঠকে অংশগ্রহণ করেন।
 
বৈঠকে বিগত বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়া মুক্তিযোদ্ধাদের আপদকালীন ঋণ বৃদ্ধির বিষয়ে সুপারিশ করা হয়।
 
মাগুরা মুক্তিযুদ্ধ কমপ্লেক্স নির্মাণে অনিয়মের সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য  গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
 
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।
#
স¦পন/মাহমুদ/মোশারফ/আব্বাস/২০১৮/১৭৫৭ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ১৮৪১
   
বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক
ঢাকা, ১৪ আষাঢ় (২৮ জুন) :
দশম জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩১তম বৈঠক আজ কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।
কমিটির সদস্য বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সাবিনা আক্তার তুহিন বৈঠকে অংশগ্রহণ করেন।
বৈঠকে ‘বস্ত্র বিল ২০১৮’ সম্পর্কে আলোচনা করা হয় এবং বিলটি নিয়ে পরবর্তীতে আরো পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনার সিদ্ধান্ত গৃহীত হয়।
বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, পাট অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।  
#
 
সাব্বির/মাহমুদ/রফিকুল/জয়নুল/২০১৮/১৭৩০ঘণ্টা 
Todays handout (3).docx Todays handout (3).docx

Share with :

Facebook Facebook