তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ জুন ২০১৭

তথ্যবিবরণী ১০ জুন ২০১৭

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ১৫৯২
সমাজের ইতিবাচক পরিবর্তনকে টেকসই করতে হবে
                                               -- স্পিকার
ঢাকা, ২৭ জ্যৈষ্ঠ (১০ জুন) :
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশন (সিপিএ) তরুণ সমাজকে নিয়ে কাজ করছে। কমওয়েলথভুক্ত দেশসমূহের তরুণ সমাজকে সংসদীয় গণতন্ত্র সম্পর্কে অবহিত, শিক্ষিত ও সচেতন করে গড়ে তুলতে সিপিএ রোড শো কর্মসূচি গ্রহণ করেছে। তিনি সমাজের ইতিবাচক পরিবর্তনে তরুণদের অংশগ্রহণকে উৎসাহিত করার প্রতি গুরুত্বারোপ করেন।
স্পিকার বলেন, সমাজের ইতিবাচক পরিবর্তনকে টেকসই করতে হবে। উন্নয়ন টেকসই না হলে কাক্সিক্ষত উন্নয়ন বাধাগ্রস্ত হবে। তিনি বলেন, সীমিত সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার পাশাপাশি তরুণ সমাজের জন্য নিরাপদ আগামী রেখে যেতে হবে।
তিনি আজ ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টার (বিওয়াইএলসি) আয়োজিত বিওয়াইএলসি এলামনাই এওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।
নেতৃত্ব শিক্ষাকে কাজে লাগিয়ে নিজ নিজ কমিউনিটি ও পেশাগত অবদান রাখায় উদীয়মান ১০ জন তরুণ তরুণীকে বিওয়াইএলসি এলামনাই এওয়ার্ডস প্রদান করা হয়।
স্পিকার বলেন, বিওয়াইএলসি এর এ পদক্ষেপ তরুণদেরকে নেতৃত্বে অগ্রসর হতে সহায়তা করবে। তরুণদেরকে গণতন্ত্র ও সংসদীয় গণতন্ত্র সম্পর্কে অবহিত করতে বিওয়াইএলসি গ্রাজুয়েট নেটওয়ার্ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তরুণ সমাজকে একত্রিত করে সর্বোচ্চ সমন্বয় সাধন করে উজ্জ্বল আলোকিত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিওয়াইএলসির প্রতিটি সদস্যের প্রতি তিনি উদাত্ত আহ্বান জানান।
স্পিকার বলেন, বাংলাদেশের বর্তমান জনসমষ্টির অধিকাংশ তরুণ-এ তরুণ প্রজন্মের মাঝেই ভবিষ্যৎ নেতৃত্ব লুকিয়ে আছে। লক্ষ্য বহুদূর তবু এ যাত্রা হলো শুরু। এ যাত্রাপথই তরুণদেরকে পৌঁছে দেবে অভীষ্ট লক্ষ্যে।
বিওয়াইএলসি এলামনাই এওয়ার্ডস প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংগঠনের সভাপতি ইজাজ আহমেদ, ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক, মাইক্রোসফট এর সোনিয়া বশির, গ্রাজুয়েট নেটওয়ার্কের সভাপতি জাহেদুল ইসলাম উপস্থিত ছিলেন ।
#
তারিক/সেলিম/সঞ্জীব/রেজাউল/২০১৭/২১০০ ঘণ্টা

 

তথ্যবিবরণী                                                                                                 নম্বর : ১৫৯১

ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠায় সরকার কাজ করে যাচ্ছে
                         -- প্রতিমন্ত্রী রাঙ্গাঁ
ঢাকা, ২৭ জ্যৈষ্ঠ (১০ জুন) :
পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, ধর্মীয় মূল্যবোধ ও নৈতিকতা বিকাশের মাধ্যমে উদার ও সাম্প্রদায়িক সম্প্রীতি সার্বজনীন সমাজ প্রতিষ্ঠায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 
তিনি আজ ঢাকায় ইনস্টিটিউট অভ্ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আনজুমান্্-এ-জাহাঁগিরিয়া শাহ্্সুফি মমতাজিয়া ট্রাস্ট আয়োজিত রমজানের তাৎপর্য ও চন্দ্র দর্শন বিষয়ক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, ইসলাম শান্তি, সাম্য, ভ্রাতৃত্ববোধ ও ন্যায়পরায়ণতার শিক্ষা দেয়। ইসলামের প্রকৃত অনুসারীগণ কখনো জঙ্গি বা সন্ত্রাসী কর্মকা- করতে পারে না। বর্তমানে সকল ধর্মীয় জনগোষ্ঠীর মান-মর্যাদা সুরক্ষা এবং নির্বিঘেœ ধর্মীয় আচার-অনুষ্ঠান পালন, ভ্রাতৃত্ববোধ ও ধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার ক্ষেত্রে চলমান নানামুখী কার্যক্রম চলছে। তিনি বলেন বাংলাদেশে ইসলাম ধর্মের নামে যারা সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গি অপতৎপরতা চালাবে তাদের নির্মূল করা হবে। এ ব্যাপারে হাক্কানী আলেম-ওলামাসহ সকল ধর্মের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে তিনি আহ্বান জানান।
#
আহসান/সেলিম/সঞ্জীব/রেজাউল/২০১৭/২০২৩ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                 নম্বর : ১৫৯০
 
সংসদ সদস্য  বেগম সাগুফতা ইয়াসমিনের মায়ের মৃত্যুতে স্পিকারের শোক
ঢাকা, ২৭ জ্যৈষ্ঠ (১০ জুন) :
নবম জাতীয় সংসদের সাবেক হুইফ ও দশম জাতীয় সংসদের মুন্সীগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য  বেগম সাগুফতা ইয়াসমিনের মাতা দিলওয়ারা হাসিন গতকাল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি .... রাজিউন)। তাঁর মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।
আজ এক শোকবার্তায় স্পিকার মরহুমার রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
পৃথক শোকবর্তায় ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ আ হ ম ফিরোজ সংসদ সদস্য বেগম সাগুফতা ইসয়াসমিনের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
#
 
হুদা/সেলিম/সঞ্জীব/রেজাউল/২০১৭/১৮৪২ ঘণ্টা
Todays handout (2).docx Todays handout (2).docx

Share with :
Facebook Facebook