তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জানুয়ারি ২০১৮

তথ্যবিবরণী ৮ জানুয়ারি ২০১৮

তথ্যবিবরণী                                                                                  নম্বর : ৭৯
 মিয়ানমার নাগরিকদের সরকারি ব্যবস্থাপনায় বায়োমেট্রিক নিবন্ধন চলছে
 
উখিয়া (কক্সবাজার), ২৫ পৌষ (৮ জানুয়ারি) : 
কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২টি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের সরকারি ব্যবস্থাপনায় ৬টি ক্যাম্পের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন কাজ এগিয়ে চলছে। পাসপোর্ট অধিদপ্তর নিবন্ধন কাজ বাস্তবায়ন করছে। 
 
আজ কুতুপালং -১ ক্যাম্পে ৪ শত ৮০ জন পুরুষ, ৩ শত ৮৭ জন নারীসহ মোট ৮ শত ৬৭ জন, কুতুপালং-২ ক্যাম্পে ৯ শত ৫৮ জন পুরুষ, ১ হাজার ১ শত ৬ জন নারীসহ মোট ২ হাজার ৬৪ জন, নোয়াপাড়া ক্যাম্পে ১ শত ৯৮ জন পুরুষ, ২ শত ৯ জন নারীসহ মোট ৪ শত ৭ জন, থাইংখালী-১ ক্যাম্পে ১ শত ১ জন পুরুষ, ৯৩ জন নারীসহ মোট ১ শত ৯৪ জন, থাইংখালী-২ ক্যাম্পে ১ শত ৫ জন পুরুষ, ৭৯ জন নারীসহ মোট ১ শত ৮৪ জন, বালুখালী ক্যাম্পে ১ হাজার ১ শত ৪৭ জন পুরুষ, ১ হাজার ৩ শত ৬৮ জন নারীসহ মোট
২ হাজার ৫ শত ১৫ জন এবং পুরোদিনে ৬টি কেন্দ্রে মোট ৬ হাজার ২ শত ৩১ জনের জনের বায়োমেট্রিক নিবন্ধন করা হয়েছে। 
 
আজ পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে মোট ৯ লাখ ৫৮ হাজার ৫ শত ৩২ জনের নিবন্ধন করা হয়েছে। 
 
সমাজসেবা অধিদপ্তর কর্তৃক আজ পর্যন্ত ৩৬ হাজার ৩ শত ৭৩ জন এতিম শিশু শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ১৭ হাজার ৩ শত ৯৫ জন ছেলে এবং ১৮ হাজার ৯ শত ৭৮ জন মেয়ে। বাবা-মা কেউ নেই এমন এতিম শিশুর সংখ্যা ৭ হাজার ৭ শত ৭১ জন। 
 
উল্লেখ্য, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) রিপোর্ট মোতাবেক আজ পর্যন্ত বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক সংখ্যা ৬ লাখ ৭২ হাজার ৯ শত ৫০ জন । অনুপ্রবেশ অব্যাহত থাকায় এ সংখ্যা বাড়ছে। ২৫ আগস্ট, ২০১৭ এর পূর্বে আগত মিয়ানমার নাগরিকের সংখ্যা ২ লাখ ৪ হাজার ৬০ জন।
 
#
সাইফুল/ফারহানা/মোশারফ/আব্বাস/২০১৮/১৯৩২ ঘণ্টা 
 
 
তথ্যবিবরণী                                                                          নম্বর : ৮০
 
পায়রা বন্দরের সার্ভিস জেটির নির্মাণ কাজ এ মাসেই শুরু
                                      ---নৌপরিবহণ মন্ত্রী
 
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :  
চলতি জানুয়ারি মাসের ২৮ তারিখ পায়রা বন্দরের ‘সার্ভিস জেটি’র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর এবং নবনির্মিত “ওয়্যার হাউজ” এর উদ্বোধন করা হবে। সার্ভিস জেটির দৈর্ঘ্য হবে ৮০ মিটার। সার্ভিস জেটি নির্মিত হলে পণ্য লোডিং আনলোডিং করা সহজ হবে।
 
নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত পায়রা বন্দর কর্তৃপক্ষের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সভায় এসব তথ্য জানান।
 
পায়রা বন্দরের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় পণ্য পরিবহণের জন্য কাজল-তেঁতুলিয়া নৌরুটের ড্রেজিং কাজ এবং পায়রা-রাজপাড়া (চারলেন) সংযোগ সড়ক ‘শেখ হাসিনা সড়ক’ নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করতে সভায় গুরুত্বারোপ করা হয়।
 
সভায় অন্যান্যের মধ্যে নৌপরিবহণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আবদুস সামাদ, অতিরিক্ত সচিব জিকরুর রেজা খানম, অতিরিক্ত সচিব মোঃ শাহাদৎ হোসেন, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর মোঃ জাহাঙ্গীর আলম এবং পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) কমডোর এম সাইদুর রহমান উপস্থিত ছিলেন।
#
জাহাঙ্গীর/ফারহানা/মোশারফ/আব্বাস/২০১৮/১৯২৫ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ৭৮
 
খালেদা জিয়ার মামলা নিরাপত্তার স্বার্থেই স্থানান্তর করা হয়েছে
                                                 --- আইনমন্ত্রী
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :
আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, নিরাপত্তার স্বার্থেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলাগুলো বকশীবাজারে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত বিশেষ জজ আদালতে স্থানান্তর করা হয়েছে। এতে কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই।  
আজ মন্ত্রণালয়ে তাঁর দপ্তরে লন্ডনের টাওয়ার হ্যামলেটের স্পিকার সাবিনা আক্তারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 
আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া আদালতে হাজিরা দেওয়ার সময় তিন-চারশ লোক নিয়ে যান। এতে আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালনে বিঘœ সৃষ্টি হয়। এসব বিষয় বিবেচনা করে নিরাপত্তার স্বার্থে ওই আদালতে খালেদা জিয়ার মামলাগুলো স্থানান্তর করা হয়েছে। তিনি বলেন, যথাযথ প্রক্রিয়ায় খালেদা জিয়ার মামলার বিচার চলছে। এখানে কোনো তাড়াহুড়া করা হচ্ছে না। মামলাগুলো ৫ থেকে ৬ বছর যাবৎ চলছে। খালেদা জিয়ার কোনো মামলাই দ্রুততার সঙ্গে শেষ করার উদ্দেশ সরকারের নেই। তিনি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে অতীতের যে কোনো সরকারের চেয়ে বর্তমান সরকারের অবদান বেশি। 
এর আগে বৈঠকে লন্ডন প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা এবং তাদের আইনগত সহায়তা প্রদানের বিষয় নিয়ে আলোচনা হয়। তিনি স্পিকারকে বলেন, যখনই প্রবাসী বাঙালিদের কোন সমস্যা সরকারের গোচরে আসে তখনই সরকার চেষ্টা করে কিভাবে তাদেরকে সাহায্য করা যায়।
বৈঠকে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মোঃ মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।
#
রেজাউল/ফারহানা/শেফায়েত/মোশারফ/জয়নুল/২০১৮/১৮৫০ঘণ্টাতথ্যবিবরণী                                            নম্বর : ৭৭

ডা.  ইসহাকের মৃত্যুতে মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর শোক

ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি):

     মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যাপক  ডা. ইসহাকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।মৃত্যুকালে তার বয়স ছিল ৮৪ বছর।

          প্রতিমন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

          আগামীকাল সকাল ১০টায়  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। 

#

খায়ের/ফারহানা/মোশারফ/রেজাউল/২০১৮/১৮৩৮ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ৭৬
 
আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠানের সভা
পরীক্ষা শুরুর আধাঘণ্টা আগে পরীক্ষার্থীদের আসনে বসা বাধ্যতামূলক

ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :
আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে জাতীয় মনিটরিং কমিটির সভা আজ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভায় সভাপতিত্ব করেন।

সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানো রোধ, ফেসবুকে প্রশ্ন সরবরাহকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। সভায় সিদ্ধান্ত নেয়া হয় যে, আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীদেরকে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে অবশ্যই পরীক্ষার হলে প্রবেশ করে স্ব স্ব আসনে বসতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের অজুহাত গ্রহণযোগ্য হবে না এবং এর অন্যথা হলে পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। কোনো পরীক্ষার্থীর হাতে কোনো মোবাইল ফোন পাওয়া গেলে তাকে তৎক্ষণাৎ বহিষ্কার করা হবে। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় আরো সিদ্ধান্ত নেয়া হয় যে, আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর তিন দিন আগে থেকে শুরু করে সকল পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত দেশে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে কোনো কোচিং সেন্টার খোলা রাখা যাবে না। সভায় জানানো হয়, পরীক্ষাকেন্দ্রে কেউ স্মার্ট ফোন ব্যবহার করতে পারবে না। শুধু কেন্দ্র সচিব একটি সাধারণ ফোন ব্যবহার করতে পারবেন। সভায় শিক্ষামন্ত্রী বলেন, আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষা সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না। তিনি বলেন, সরকারের সংশ্লিষ্ট সকল সংস্থা নকল প্রতিরোধে আক্রমণাত্মক থাকবে। কোনো শিক্ষক-কর্মকর্তা এর সাথে জড়িত হলে তাকে সাথে সাথে বহিষ্কারসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্দেশনাও দেন।

সভায় পরীক্ষা শুরুর আগে থেকে পরীক্ষা চলাকালীন দেশে ইন্টারনেট ও ফেসবুক বন্ধ রাখার ব্যাপারেও আলোচনা হয়। সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, ড. অরুণা বিশ্বাস, ও জাবেদ আহমেদ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস, বিজি প্রেসের প্রতিনিধি এবং বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
#
আফরাজুর/ফারহানা/শেফায়েত/মোশারফ/জয়নুল/২০১৮/১৯০০ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ৭৫
 
ট্রাভেল এজেন্সির নিবন্ধন ও নবায়ন অনলাইনে

ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় থেকে নিবন্ধিত ও নিয়ন্ত্রিত ট্রাভেল এজেন্সিসমূহের নিবন্ধন ও নবায়ন কার্যক্রম গত ১ জানুয়ারি থেকে অনলাইনে শুরু করা হয়েছে। বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন এবং বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) বিধিমালার আওতায় পূর্ব থেকে নিবন্ধিত এবং নতুন হিসেবে নিবন্ধনের জন্য মন্ত্রণালয়ের সাথে সকল যোগাযোগ অনলাইনে সম্পন্ন করা হবে।
নতুন হিসেবে নিবন্ধন ও নিবন্ধনকৃত ট্রাভেল এজেন্সিসমূহের নিবন্ধন ও নবায়নসহ যাবতীয় যোগাযোগের জন্য যঃঃঢ়ং://িি.িৎবমঃৎধাবষধমবহপু.মড়া.নফ-তে লগইন-এর মাধ্যমে আবেদনসহ সকল বিষয়ে যোগাযোগ করতে হবে। এখন থেকে অনলাইন ব্যতীত সরাসরি বা ডাকযোগে অথবা ই-মেইলে প্রাপ্ত কোনো আবেদন গৃহীত হবে না। অনলাইনে নিবন্ধনকৃত নতুন ট্রাভেল এজেন্সির নিবন্ধন নম্বর ১২,০০০ থেকে শুরু হবে।
#
অঞ্জনা/ফারহানা/মোশারফ/জয়নুল/২০১৮/১৮০০ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৭৪
 
বিটিভি’র মানোন্নয়নে একযোগে কাজ করুন 
                           --- তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :
তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, বাংলাদেশ টেলিভিশনের মানোন্নয়নে বিটিভি’র সকল কর্মচারী, শিল্পী, কলাকুশলীসহ সবাইকে একযোগে কাজ করতে হবে এবং তথ্য মন্ত্রণালয় এবিষয়ে প্রয়োজনীয় সহায়তা দিতে সবসময় প্রস্তুত। 
আজ সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে তাঁর দপ্তরে বাংলাদেশ টেলিভিশনের ঊর্ধŸতন কর্মকর্তাদের সাথে বৈঠককালে তিনি একথা বলেন।
তারানা হালিম বলেন, বর্তমান সরকার দেশ ও মানুষের উন্নয়নে যুগান্তকারী ভূমিকা রাখছে। জনকল্যাণ, সংবাদ ও বিনোদনমূলক অনুষ্ঠানের পাশাপাশি সরকারের উন্নয়ন কাজগুলো বিটিভিকে জনগণের সামনে তুলে ধরতে হবে, যাতে জনগণ এ উন্নয়নের সুফল সম্পর্কে সচেতন হয়। এছাড়াও বিটিভিকে দ্রুত ডিজিটালাইজড করার বিষয়ে জোর গুরুত্বারোপ করেন তিনি।
তথ্যসচিব মোঃ নাসির উদ্দিন  আহমেদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশিদ, উপমহাপরিচালক (বার্তা) মোহাম্মদ নাসির উদ্দিন, উপমহাপরিচালক (অনুষ্ঠান) সুরৎ কুমার সরকার, প্রধান প্রকৌশলী মোঃ সোলেমান হক, মহাব্যবস্থাপক মাসুদুল হক, মুখ্য বার্তা সম্পাদক ড. সৈয়দা তাসমিনা আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
#
আকরাম/ফারহানা/মোশারফ/জয়নুল/২০১৮/১৭৪০ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                       নম্বর : ৭৩  
উন্নয়ন মেলা-২০১৮ এর তারিখ পরিবর্তন   
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) : 
‘উন্নয়ন মেলা ২০১৮’ ৯-১১ জানুয়ারির পরিবর্তে ১১-১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ জানুয়ারি সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল জেলা-উপজেলার ‘উন্নয়ন মেলা-২০১৮’ এর শুভ উদ্বোধন করবেন।   

#

সমর/অনসূয়া/রফিকুল/আসমা/২০১৮/১৫২০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                       নম্বর : ৭২ 
সচিবালয় মসজিদে ঈদ-ই-মিলাদুন্নবী (সা) উপলক্ষে মিলাদ মাহফিল ৯ জানুয়ারি
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) : 
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদ্যাপন উপলক্ষে আগামীকাল ৯ জানুয়ারি মঙ্গলবার বেলা ১২.৪৫ টায় বাংলাদেশ সচিবালয় মসজিদে জনপ্রশাসন মন্ত্রণালয় ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে এক আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। 
উক্ত আলোচনাসভা ও মিলাদ মাহফিলে সচিবালয়ে কর্মরত সকল কর্মকর্তা/কর্মচারীদের অংশগ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। 
#
মাহফুজুল/অনসূয়া/শহিদ/জসীম/রফিকুল/আসমা/২০১৮/১৫১৫ ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                       নম্বর : ৭১ 
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি কর্মীর মৃত্যুতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর শোক
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :     
সৌদি আরবের পশ্চিমাঞ্চলের জিজান প্রদেশে সড়ক দুর্ঘটনায় ১০ জন বাংলাদেশি কর্মীর মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
মন্ত্রী এক শোকবার্তায় বলেন, সৌদি আরবে জিজান প্রদেশে ১০ জন বাংলাদেশি কর্মী কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করায় আমি গভীরভবে শোকাহত। তারা বিদেশে কাজ করে কষ্টার্জিত আয় দিয়ে তাদের পরিবারকে সচ্ছল রেখেছিল এবং দেশের জন্য রেমিটেন্স প্রেরণ করতো। 
মন্ত্রী নিহত কর্মীদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। 
উল্লেখ্য, ৬ জানুয়ারি শনিবার সকাল ৭টায় কর্মীরা তাদের আবাসস্থল থেকে কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হন।
#
জাহাঙ্গীর/অনসূয়া/রফিকুল/আসমা/২০১৮/১১৪০ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                       নম্বর : ৭০
জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজে 
এমবিবিএস প্রথমবর্ষে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের পরিচিতিমূলক ক্লাস
ঢাকা, ২৫ পৌষ (৮ জানুয়ারি) :     
জামালপুর শেখ হাসিনা মেডিক্যাল কলেজের প্রথমবর্ষ এমবিবিএস কোর্সে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে (৪র্থ ব্যাচ) ভর্তিকৃত ছাত্রছাত্রীদের পরিচিতি ক্লাস আগামী ১০ জানুয়ারি বুধবার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। 
নবাগত সকল ছাত্রছাত্রীকে উক্ত পরিচিতি ক্লাসে একজন অভিভাবকসহ উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ। তাছাড়া হোস্টেলে সিট বরাদ্দ সংক্রান্ত তথ্য হোস্টেল তত্ত্বাবধায়ক ড. মুর্শিদা ইয়াসমিন (মোবা-০১৭১৪৫৭৯১৫৬) ও ড. মো. মোস্তাইন বিল্লাহ (মোবা-০১৭২৫০৬৮৯৬২) এর নিকট হতে জানা যাবে। 
#
ওয়াকিল/অনসূয়া/রফিকুল/আসমা/২০১৮/১১০০ ঘণ্টা
Todays handout (6).docx Todays handout (6).docx

Share with :

Facebook Facebook